মাল পৌর এলাকায় শতক পেরোলো সংক্রমিত মৃত ১, খুললো বাজার

0
29

মালবাজারঃ ডুয়ার্সের মহকুমা শহর মালবাজার পৌর এলাকায় করোনা সংক্রমিত শতক পেরিয়ে গেল। বৃহস্পতিবার আবার একজন মারা গেল।এনিয়ে মালবাজার শহরে সংক্রমিতের সংখ্যা দাড়াল ১০৪ ও মৃত্যু ২। আরোগ্য হয়েছে ১৯। পরিস্থিতি বুঝে লকডাউন শিথিল করা হয়। খুলে দেওয়া হয় বাজার, দোকান পাট ও যানবাহন পরিষেবা। তবে পরিস্থিতির উপর নিয়ন্ত্রণ রেখেছে পৌর সভা। ইতিমধ্যে প্রতি ৩ ওয়ার্ডে ১ করে বাজার বসানোর ব্যবস্থা করে ১৫ টি ওয়ার্ডের জন্য ৫ আলাদা করে বাজার বসানোর ব্যবস্থা করা হয়েছে।

এতে ভীড় এড়ানো সম্ভব হবে বলে প্রশাসন মনে করছে। উল্লেখ গত সপ্তাহের চাইতে এই সপ্তাহে সংক্রামনের সংখ্যা কম রয়েছে। এদিকে বৃহস্পতিবার সন্ধ্যায় সংক্রমিত যে যুবক মারা যায় তার বাড়ি ১৪ নম্বর ওয়ার্ডে। জানাগেছে, ওই যুবক শারীরিক উপসর্গ নিয়ে মাল সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি হয়। সেখানে তার রিপোর্ট পজিটিভ এলে জলপাইগুড়ি স্থানান্তর করা হয়। সেখানে তার মৃত্যু হয়। তার বাড়ি এলাকায় কন্টেন্টমেন্ট জোন করা হয়েছে। সংস্পর্শে যারা এসেছে তাদের সনাক্ত করে লালারস সংগ্রহ করা হবে বলে জানাগেছে।

ওদলাবাড়ি এলাকায় সংক্রামন কমে আসায় সেখানেও বাজার খুলে দেওয়া হয়েছে। মেটেলি বাজার আগামী সোমবার পর্যন্ত লকডাউন থাকবে। লুকসান বাজারেও লকডাউন চলছে। আরও জানাগেছে নাগরাকাটা ব্লকের চম্পাগুড়ি বাজারের এক বৃদ্ধা সংক্রমিত হয়ে গত শুক্রবার রাতে শিলিগুড়িতে মারা যায়। তার পরিবারের লোকজনে রিপোর্ট নেগেটিভ এসেছে বলে জানাগেছে পরিবার সুত্রে। সামগ্রিক ভাবে মাল মহকুমা এলাকায় সংক্রমনের সংখ্যা কিছুটা কম হলেও প্রকোপ কমেছে একথা বলার সময় এখনো আসেনি বলেই সবাই মনে করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here