সমাজের ঘৃণ্যতম অপরাধের বিরুদ্ধে জোরালো আওয়াজ তুলছে পরিচালক সৌম্যজিত আদকের “লক্ষ্য”

0
156

দেবলীনা ব্যানার্জী : চোপড়ার মাধ্যমিক উত্তীর্ণ কিশোরীর ধর্ষণ ও খুনের ঘটনায় ফুঁসে উঠছে এলাকাবাসী থেকে শুরু করে গোটা রাজ্য। বর্তমান কঠিন পরিস্থিতিতেও কিছু বিকৃতকাম মানুষের লালসার শিকার হতে হচ্ছে কিশোরী, যুবতী থেকে শুরু করে কখনো কখনো শিশু ও বৃদ্ধাদেরও। প্রতিদিনই খবরের কাগজে, নিউজ চ্যানেলে এই অপরাধ মূলক খবরের সংখ্যা বেড়েই চলেছে।

পুলিশ-প্রশাসন, সোশ্যাল মিডিয়া, সংবাদ মাধ্যম থেকে শুরু করে সাধারণ মানুষ সকলেই সরব হয়েছেন এই ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে। কঠিন থেকে কঠিনতম সাজার জন্য চলেছে আন্দোলন। কিন্তু তাতে কি কিছু বদলেছে? না বদলায়নি। সাম্প্রতিক চোপড়ার ঘটনা চোখে আঙুল দিয়ে সেটাই দেখিয়ে দিয়েছে।

সমাজের এই অন্ধকার অপরাধের দিকেই আঙুল তুলেছে পরিচালক সৌম্যজিত আদকের ছবি “লক্ষ্য”। কুইনটেলস এন্টারটেইনমেন্ট এর ব্যানারে মুক্তি পেয়েছে ছবিটি। বঙ্গ অ্যাপ থেকে দেখতে পাবেন এক ঘন্টার এই ওয়েব অরিজিনাল। ছবির গল্প লিখেছেন নীলাঞ্জন মুখার্জি ও শিঞ্জন বাসু। মূলত ক্রাইম থ্রিলার ঘরানার এই ছবিতে অভিনয় করেছেন পরাণ বন্দ্যোপাধ্যায়, রণজয় বিষ্ণু, ঋষভ বসু,  নীল ভট্টাচার্য, নেহা আমানদীপ ও তারান্নুম হকের মত অভিনেতা অভিনেত্রীরা।

একজন আদর্শবান মাস্টারমশাই, এক জেদি পুলিশ অফিসার এবং তাঁদের পাশাপাশি আপোষহীন কিছু বাস্তব চরিত্রের সত্য জয়ের লড়াই নিয়েই এই ছবি। পরিচালক সৌম্যজিত আদক বলেন, ‘ধর্ষণের মত পাশবিক কাজ যারা করে, তারা পশুর থেকেও অধম। তাদের এই পৃথিবীতে বেঁচে থাকার কোনো অধিকার নেই। ধর্ষণ কোনো হিন্দু অথবা মুসলমান করে না। রেপ আদতে করে রেপিস্টরা। যাদের কে মৃত্যু দেওয়া উচিত।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here