করোনা ভাইরাসের থেকেও মারাত্মক ভয়ের কারন “আমরা” হয়ে উঠছি নাতো

0
82

সুমন রায়, রায়গঞ্জঃ আমার-আপনার চারপাশে একটু একটু করে করোনা রুগীর সংখ্যা বাড়ছে। একটা সময় আমাদের রাজ্যে কিছু জেলা এই রোগে আক্রান্ত হলেও এখন সব জেলাই প্রায় এই রোগের কবলে। তাই স্বাভাবিক ভাবে বলা যেতেই পারে আমি-আপনি কম, বেশি একদিন এই রোগে আক্রান্ত হলেও হতে পারি। এতে ভয় পাওয়ার তেমন কোনো ব্যাপার নেই। সাবধানতা যেমন এই রোগে আক্রান্ত হওয়ার হাত থেকে বাঁচাতে পারে আবার সঠিক পরিচর্যা ও চিকিৎসা সম্পূর্ণ সুস্থ করে তুলতে পারে আমাদের।

কিন্তু যে বিষয়টা আমরা এই করোনা আবহে ভুলে যাচ্ছি তা হল মানবিকতা। একজন করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত রুগীর পরিবারের সাথে আমাদের যে ধরনের ব্যবহার করা উচিৎ আমরা সেরকম ব্যবহারতো করছিই না বরং তাদের কোণঠাসা করে স্বাভাবিক জীবনযাপন বন্ধ করে দিচ্ছি। আমরা হয়তো ভুলেই যাচ্ছি, আগামীকাল আমাদেরও এই ভাইরাস আক্রমণ করতে পারে। এমন কিছু ঘটনা ঘটছে যেখানে সামান্য জ্বর হওয়া কোনো ব্যক্তিকে করোনা দ্বারা আক্রান্ত বলে রটিয়ে দিয়ে সেই ব্যক্তিসহ পুরো পরিবারকে হেনস্তা করা হচ্ছে। এতে আমরা করোনা ভাইরাসের থেকে মারাত্মক ক্ষতিকারক হয়ে উঠছি সমাজে।

আমরা এতো কিছু করছি কিন্তু প্রকৃত ভাবে রোগটার সাথে লড়াই করতে যা করা উচিৎ তা আমরা করছি না। হাঁচি কিংবা কাশিতেই একমাত্র রোগটা ছড়ায় তাই যদি আপনার পাড়াতে কেউ এই রোগে আক্রান্ত হয় ভয় পাবেন না। সাবধানতা অবলম্বন করুন, মাস্ক পরুন হাত স্যানিটাইজ করুন। আক্রান্ত ব্যক্তির পরিবারের পাশে দাঁড়ান। সব রকম সুবিধা ও অসুবিধার খবর নিন, গুজবে কান দেবেন না এবং গুজব ছড়াবেন না। তাহলেই একদিন এই করোনার বিরুদ্ধে আমাদের জয় নিশ্চিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here