একুশটি সংগঠনের ব্যবসায়ীদের নিয়ে গঠিত হলো ফেডারেশন অফ ইসলামপুর ট্রেডার্স অর্গানাইজেশন

0
83

ইসলামপুর: ইসলামপুর মহকুমার বিভিন্ন ব্লক ও পৌর এলাকার ব্যবসায়ীরা একজোট হয়ে গঠন করল ফেডারেশন অফ ইসলামপুর ট্রেডার্স অর্গানাইজেশন। রবিবার সন্ধ্যায় ইসলামপুর জৈন ভবনে আয়োজিত একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে পথ চলা শুরু হল এই নতুন সংগঠনের। বিভিন্ন ব্যবসায়ী সংগঠন একটি মূল জায়গাতে এসে এখন থেকে বিভিন্ন দাবি আদায়ের লক্ষ্যে যেমন তারা আন্দোলনের কর্মসূচি নেবেন তেমনি সামাজিক দায়বদ্ধতা মেনেও এই সংগঠনের তরফে নানান অনুষ্ঠান করবেন বলে জানান নবনির্বাচিত কমিটির সম্পাদক সুভাষ চক্রবর্তী।

তিনি বলেন, ইসলামপুর পুলিশ জেলার অন্তর্গত সোনাপুর থেকে ডালখোলা পর্যন্ত এই বিস্তীর্ণ এলাকার বিভিন্ন ব্যবসায়ী সংগঠন তাদের এই মূল সংস্থার সঙ্গে যুক্ত হয়েছেন। এখন থেকে সমস্ত কাজ তারা ঐক্যবদ্ধভাবে করবেন বলে জানান তিনি। এদিন কানাইলাল বোথরাকে সভাপতি, সুভাষ চক্রবর্তীকে সম্পাদক এবং পরিতোষ দাসকে কোষাধ্যক্ষ করে মোট একুশ জনের একটি কার্যকরী কমিটি গঠন করা হয়।

উপস্থিত ছিলেন এই মহকুমার বিস্তীর্ণ এলাকার শতাধিক প্রতিনিধিরা। ইতিমধ্যেই ইসলামপুর পথি পার্শস্থ ব্যবসায়ী সমিতি সহ মোট একুশটি ব্যবসায়ী সংস্থা এই মূল সংগঠনের মধ্যে অন্তর্ভুক্ত হয়েছেন। উল্লেখ্য, বহু বছর আগে এই নামেই একটি সংস্থা ছিল। বিভিন্ন কারণে সেই সংস্থার কার্যকারিতা না থাকায় পুনরায় এভাবেই ওই সংস্থাকে পুনরুজ্জীবিত করা হলো বলে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here