রামপুরে একটি বাস স্টপেজের দাবী

0
118

চাকুলিয়াঃ ডালখোলা যানজট এযেনো নিত্যদিনের ঘটনা অগত্যা বাধ্য হয়েই সরকারি কিম্বা বেসরকারি বাস চালক রা বেছে নেন রামপুরের পকেট রাস্তাটি। যে রাস্তা ধরে সারাবছর চাকুলিয়া, গোয়াগাও হয়ে রায়গঞ্জ যাওয়ার জন্যে একগুচ্ছ গাড়ি প্রতিনিয়ত চলছে আদতে সেই রামপুর নেই কোনো বাস স্টপেজ। “রামপুর” জায়গাটি উত্তর দিনাজপুর জেলার চাকুলিয়া থানার অন্তর্গত জাতীয় সড়ক ৩১ এর নিকটবর্তী।

এই গ্রামের পূর্ব প্রান্তের রাস্তাটি ধরে প্রতিদিন রামপুর বেলন উচ্চ বিদ্যালয়, লাহিল উচ্চ বিদ্যালয়, চাকুলিয়া উচ্চ বিদ্যালয়, বেলন গ্রাম পঞ্চায়েত, সর্বোপরি গোয়ালপোখর ২ ব্লকের বিডিও অফিসের সমস্ত সরকারি কর্মচারী থেকে শুরু করে ছাত্রছাত্রী এবং রামপুর, চাপর, কামার্শল, গুরজনা, লাহীল, ঠাকুরবাড়ি, বারোদিয়া, চাঁকুলিয়া, রানীগঞ্জ প্রভৃতি জায়গার বিপুল সংখ্যক গ্রামবাসী  নিত্যদিন যাতায়াত করে থাকেন, অথচ সমস্ত যাতায়াতের প্রাণকেন্দ্র বলে বিবেচিত “রামপুরে” নেই কোনো বাস স্টপেজ একমাত্র প্রতিক্ষালয় যা দীর্ঘদিন ধরে বাস থামার  প্রতীক্ষায়।

রামপুরের গ্রাম পঞ্চায়েত সদস্য রবি বাবু বলেন “বাস ধরার জন্যে অথবা বাস থেকে নামার জন্যে গন্তব্যস্থল বিহারের কিশানগঞ্জ। যার ফলস্বরূপ গ্রামবাসীদের প্রচুর অর্থ এবং সময়ের জলাঞ্জলি দিতে হয়।” এ প্রসঙ্গে কানকি এলাকার বি.এড পড়ুয়া নান্টু শিল, ইতিহাসে স্নাতকোত্তর ঝোরু রায় প্রমুখ আক্ষেপ করে বলেন “ইতিহাস পড়ার সুবাদে রামপুরের ইতিহাস থেকে জানি আগে ব্লকের বিডিও অফিস রামপুরের সন্নিকটে ছিল অথচ আজ ও রামপুরে নেই কোনো বাস স্টপেজ।” অন্যদিকে সিদ্দিক আলম নামে এক স্থানীয় ব্যাক্তি বলেন “রামপুরে যাত্রী প্রতিক্ষালয় রয়েছে বহুদিন ধরে অথচ সেই যাত্রীদের জন্যে নেই কোনো বাস স্টপেজ।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here