এলাকার বাসিন্দাদের দীর্ঘদিনের দাবি মেনে প্রয়োজনের ভিত্তিতে এই বর্ষাতেও শুরু হলো সড়ক নির্মাণের কাজ

0
61

ইসলামপুর: অবশেষে দীর্ঘদিনের দাবি পূরণ হতে চলেছে এলাকার বাসিন্দাদের। তাদের দাবি অনুযায়ীই  চোপড়া বাজারের রাস্তার কাজ  শুরু হলো মঙ্গলবার। মোট ১৬ লক্ষ ৬২ হাজার টাকা বরাদ্দ হয়েছে ওই ৫০০ মিটারের রাস্তাটির জন্য। এই রাস্তাটি পঞ্চায়েত সমিতির উদ্যোগে মঞ্জুর করা হয়। চোপড়া বাস স্ট্যান্ড থেকে হাতিঘিসা মোড় পর্যন্ত পাঁচশ মিটারের ভাঙাচোরা কর্দমাক্ত রাস্তা দিয়ে দিনের পর দিন যখন চলাচল বিপর্যস্ত সেই মুহুর্তে রাস্তাটি নির্মাণের কাজে এগিয়ে এলো চোপড়া পঞ্চায়েত সমিতি।

এলাকার মানুষদের তরফে এই দাবি জানানো হয়েছিল চোপড়ার বিধায়ক হামিদুল রহমানকে।সেই দাবী মঞ্জুর করে অবশেষে চোপড়া পঞ্চায়েত সমিতির উদ্যোগে মহাত্মা গান্ধী জাতীয় গ্রামীণ কর্ম নিশ্চয়তা প্রকল্প এর মাধ্যমে রাস্তাটির কাজে হাত দিলো পঞ্চায়েত সমিতি। পঞ্চায়েত সমিতির সভাপতি মহম্মদ আজহারউদ্দিন জানান, মঙ্গলবার থেকে শুরু হল এই কাজ।

পাঁচ থেকে ছয় দিনের মাথায় কাজ শেষ করার ইচ্ছে রয়েছে। এই কাজটির বরাদ্দের জন্য ব্লক থেকে শুরু করে জেলা প্রশাসনের কর্তারা যেভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন তা ভোলার নয়। এদিন স্থানীয় জনপ্রতিনিধিদের উপস্থিতিতে রাস্তার শিলান্যাস করেন পঞ্চায়েত সমিতির সভাপতি মহম্মদ আজহারউদ্দিন। স্থানীয় বাসিন্দা তনয় কুন্ডু বলেন, সাধারণ মানুষের দাবি পূরণ হওয়ায় তারা রীতিমতন খুশি।

রাস্তাটি তৈরি হওয়ার পর যোগাযোগ ব্যবস্থার যে উন্নয়ন ঘটবে তা আর বলার অপেক্ষা রাখে না। এই বর্ষার মুহূর্তে হলেও জরুরী ভিত্তিতে স্থানীয় মানুষদের দুর্দশার কথা মাথায় রেখে  তৈরি হচ্ছে এই রাস্তাটি। এদিন উপস্থিত ছিলেন আব্দুল মতিন সহ আরো অনেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here