মালে পৌর প্রশাসককে স্মারক লিপি দিলেন বামপন্থী বিরোধীরা

0
52

মালবাজার: মাল পুরসভার কিছু কাজকর্মে প্রশ্ন তুলে মাল পৌর প্রশাসককে স্বারকলিপি দিলেন মাল পুরসভার প্রাক্তন বিরোধী দলনেতা সুপ্রতিম সরকার, মহুয়ারানী ঘোষ, রাজীবরঞ্জন টেটে ও স্বপ্না সরকার। তাদের স্মারক লিপিতে জানান আয়ের সাথে সামঞ্জস্য না রেখে পুর চেয়ারম্যান অসংখ্য কর্মী নিয়োগ করেছেন অবৈধভাবে। এর ফলে কর্মীদের বেতন অনিশ্চিত হয়ে পড়েছে।

সময়মত বেতন না পেয়ে তারা গভীর অর্থনৈতিক সংকটের সম্মুক্ষীন হয়েছেন। তারা বলেছেন পৌরসভার কর্মী নিয়োগের ক্ষেত্রে অস্বচ্ছতা ও লোকমুখে শোনা যাচ্ছে যে সদ্য প্রাক্তন কাউন্সিলর ও বর্তমান পৌর প্রশাসক বোর্ডের কো অর্ডিনেটর এর পরিবারের সদস্যদের নিয়োগপত্র দেওয়া হবে।এতে পুরসভার গরিমা ক্ষুন্ন হবে মনে করে এ ব্যাপারে স্বচ্ছ ও পরিস্কার ব্যাখ্যা দাবী করেছেন। স্বারকলিপিতে বলা হয়েছে যে পুরসভার নিজস্ব আবাসে রিলিফ নার্সিং হোম ভাড়া নিয়ে ব্যবসা করছে।

তাও দীর্ঘদিন ভাড়া না দিয়ে। এতে পুরসভার আর্থিক ক্ষতি হচ্ছে তাছাড়া পুরসভার নিজস্ব জায়গায় ৩ নং ওয়ার্ডে প্রত্যুষা কমিউনিটি সেন্টারকে নার্সিং হোম করার জন্য দেওয়া হয়েছিল। কিন্তু ঐ ব্যাক্তি বেআইনীভাবে জায়গা দখল করে,শেড বানাচ্ছে। এতে পুর সভার মর্যাদা ক্ষুন্ন হচ্ছে। ডেপুটেশনকারীরা আরও বলেছেন হাউজিং ফর অল এর আওতায়  যাদের ঘর দেওয়া হচ্ছে,তাতে স্বচ্ছতার অভাব রয়েছে।

এই চার সদস্য বিগত পুর বোর্ডের সদস্য ছিলেন তাই এই বিষয়টি পরিস্কার ব্যাখ্যা চেয়েছেন৷ এনিয়ে জানতে চাওয়া হলে মাল পৌর বোর্ডের বর্তমান প্রশাসক স্বপন সাহা বলেন, যথেষ্ট স্বচ্ছতা নিয়ে বিগত পৌরসভা কাজ করেছে। ওনাদের অভিযোগ সম্পুর্ন ভিত্তিহীন। ওনারা গত ৫ বছর পৌর বোর্ডের সদস্য ছিলেন। তখন কিছুই বলেননি। এতদিন বাদে এই কথাগুলো আসছে কেন?  এখন এজাতীয় অভিযোগ শুধু রাজনৈতিক চমক ছারা কিছু না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here