হাঁটু ডুবে যাচ্ছে কাদায়, পথ চলাচল বিপর্যস্ত, ক্ষোভে ফুঁসছে গ্রামবাসী

0
65

ইসলামপুর: রাস্তায় হাঁটতে গেলেই হাঁটু ঢুকে যাচ্ছে কাদায়। আর এই গোটা বর্ষা জুড়ে জল কাদায় পথ চলাচল যেন আতঙ্কের কারণ হয়ে উঠেছে এলাকার বাসিন্দাদের কাছে। স্বাধীনতার সাত দশক পেরিয়ে গেলেও রাস্তা থেকে গেছে সেই অবস্থাতেই। বস্তি উন্নয়নের ন্যূনতম ছোঁয়া টুকুও যেন লাগেনি চোপড়া ব্লকের কুমারটোল গ্রামের বিভিন্ন এলাকায়।

পঞ্চায়েত থেকে শুরু করে বিধানসভা কিংবা লোকসভা এভাবেই একের পর এক ভোট পেরিয়ে যাচ্ছে  আর ভোট চাইতে গিয়ে জনপ্রতিনিধিরা ওই এলাকার রাস্তা কেই ইস্যু  করছেন।  ভোট পেরিয়ে গেলে যে জনপ্রতিনিধিরা আর ওই গ্রামমুখী হচ্ছেন না তা অকপটে বলে ক্ষোভ প্রকাশ করলেন এলাকার বাসিন্দারাই। তারা জানান, ওই রাস্তা দিয়ে কোন ভাবেই যাওয়া আসা করা যাচ্ছে না।এরপর যদি ভোট চাইতে আসেন কেউ তবে তারা একজোট হয়ে এর জবাব দেবেন।

এমনকি আগামী ভোট বয়কট করা নিয়েও মোটামুটি সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন চোপড়া গ্রাম পঞ্চায়েত এলাকার কুমারটোল এলাকার বাসিন্দাদের একাংশ। প্রধানের এই বুথে রাস্তা তৈরি না হওয়ায় যে যথেষ্ট ক্ষোভ আছে তা পরিষ্কার। এলাকার বাসিন্দা অমলা রায় জানান, সংশ্লিষ্ট বিষয়ে গ্রাম পঞ্চায়েতের কোনো হেলদোল নেই। এমনকি প্রধান সব জেনেও কোন ব্যবস্থা যেমন নিচ্ছেন না তেমনি খোঁজ নিতেও আসেন না।

আদৌ এই সমস্যার সমাধান কিভাবে সম্ভব তা জানা নেই কারও। কিন্তু চলাচলের জন্য এ রাস্তার মেরামত, সংস্কার কিংবা নতুনভাবে তৈরি করা অত্যন্ত যে প্রয়োজন তা রাস্তার চিত্রই বলে দিচ্ছে। যদিও চোপড়া পঞ্চায়েত সমিতির সভাপতি মহম্মদ আজহারউদ্দিন জানান, এই বিষয়টি তাদের নজরে রয়েছে। খুব শীঘ্রই সেই রাস্তাটি তৈরির ব্যাপারে পঞ্চায়েত সমিতি থেকে পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here