জাতীয় ও স্থানীয় ইস্যুকে সামনে রেখে পৌর নির্বাচনে লড়বে বাম- কং জোট

0
16100

মালবাজার: পৌরসভার নির্বাচন সমাগত। জানাগেছে, এপ্রিল মাসের শেষে মালবাজার পৌরসভার ভোট হচ্ছে। ভোট সামনে আসতেই সমস্ত রাজনৈতিক দল  অঙ্ক সমীকরণ মিলিয়ে তৎপরতা শুরু করেছে। প্রাথমিক আভাস অনুযায়ী জানাগেছে, রাজ্যের ও কেন্দ্রের দুই শাসক দল একাই লড়বে।

এই দুই দলের দেখা যাবে একদা রাজ্য ও দেশের শাসক দল বাম ও কংগ্রেস জোটকে। গত পৌর নির্বাচনে ১৫টি আসনের মধ্যে বামেদের সদস্য ছিল ৪ জন আর কংগ্রেসের ছিল ২টি আসন। পরে কংগ্রেসের দুই জন তৃনমুলে যোগ দেন। গতবার বাম ও কংগ্রেস সতন্ত্র লড়াই করেছিল।

গত ৫ বছরে পাশের মাল নদী দিয়ে অনেক জল গড়িয়ে গেছে। শহরের রাজনৈতিক পরিস্থিতির অনেক পরিবর্তন হয়েছে। গত লোকসভা নির্বাচনে বিজেপি প্রচন্ডভাবে উঠে আসে। ১২টি আসনে প্রথম শক্তি হিসাবে উঠে আসে। এই অবস্থায় প্রতিটি রাজনৈতিক দল বুঝে শুনে পদক্ষেপ নিচ্ছে। তৃনমুল কংগ্রেস ইতিমধ্যে প্রচারের প্রস্তুতি নিয়েছে।

কংগ্রেস ও বামেরা জোট করেই লড়বে এমন কথা শোনাগেছে। কংগ্রেসের জেলা সভাপতি নির্মল ঘোষদস্তিদার জানিয়েছেন, আসন্ন পৌরসভা নির্বাচনে আমরা জোট করেই লড়ব।কংগ্রেস ৫ আসনে ও বামেরা ১০টি আসনে লড়বে। এনআরসি, ক্যাবের মতো জাতীয় ইস্যু যেমন থাকবে পাশাপাশি স্থানীয় ইস্যু তুলে প্রচার চালানো হবে।

সিপিএমের মাল এরিয়া কমিটির সম্পাদক পার্থ দাস জানান, জোট করেই লড়া হবে। প্রাথমিক ভাবে আলোচনা চলছে। কে কোন আসনে লড়বে তা স্থির হয়নি। জাতীয় নাগরিকত্ব ইস্যু,দেশের অর্থনৈতিক পরিস্থিতির পাশাপাশি স্থানীয় ইস্যু হিসাবে দূর্নীতি, ডাম্পিং গ্রাউন্ড সহ অন্যান্য বিষয় সামনে রেখে প্রচার চালানো হবে। এবার আমাদের ফল ভালো হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here