কাঠুয়া ধর্ষণ কাণ্ডের প্রতিবাদে রায়গঞ্জে মিছিল

0
186

Advertisement

Advertisement

রায়গঞ্জ : ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের অদূরেই মুসলমান অধু্যষিত কাঠুয়া নিবাসী গুজ্জার গোত্রের জনাব ইউসুফ পুজওয়ালার মাত্র ৮ বছরের মেয়ে আশিফা বানুকে পাশবিকভাবে গণধর্ষণ ও হত্যার প্রতিবাদ এবং ধর্ষণের মত ঘৃণ্য কাজের বিরুদ্ধে দেশের আইন ব্যবস্থায় কঠোর সাজা চালু করার দাবিতে রায়গঞ্জ শহরের ছাত্র-ছাত্রীরা শান্তিপূর্ণ প্রতিবাদ মিছিল রায়গঞ্জ শহরের পথ পরিক্রমা করে। সোমবার সকাল ১১ টায় শহরের বিদ্রোহী মোড় এলাকার গান্ধীমূর্তির পাদদেশ থেকে মিছিল শুরু হয় এবং শেষ হয় শিলিগুড়ি মোড় এলাকায় গিয়ে।
এই প্রতিবাদ মিছিলের অন্যতম আহ্বায়ক আকাশ চাকী জানান, জঘণ্য ঘটনার প্রতিবাদেই ছাত্র-ছাত্রীরা আজ স্বেচ্ছায় রাস্তায় নামতে বাধ্য হয়েছে। এদিনের প্রতিবাদ মিছিলে শ্লোগান ওঠে রায়গঞ্জ দিচ্ছে ডাক ধর্ষণ নিপাত যাক, জাতপাত মানুক হার-ধর্ষকের নেইকো ছাড়, কত শিশু মরলে পরে আইন তুমি কঠোর হবে, আইন যদি কঠোর হয় ধর্ষক পাবেই ভয়।  এই প্রতিবাদ মিছিলে ছাত্র-ছাত্রীরা আবেদন জানায়, শারীরিক মানসিক যে কোনো নির‌্যাতনই চরম অপরাধযোগ্য কাজ।
তাই সমাজের জন সাধারণের কাছে আমাদের অনুরোধ আপনারা কেউই এরকম জঘণ্যতম কাজের সঙ্গে লিপ্ত হবেন না। আর যারা এমন ধরণের কাজ করেছেন আমাদের বোনের মত আসিফার সাথে তাদের দৃষ্টান্তমূলক সাজা হওয়া উচিত্। তারা আরও জানায়, শুধু আসিফা নয়, আমাদের সমাজে প্রতিনিয়ত মহিলাদের ওপর নির‌্যাতনের মাত্রা বেড়েই চলেছে। এই অবস্থায় আমাদের একটাই অনুরোধ আসুন আমরা সবাই এই জঘণ্যতম কর্মকাণ্ডের বিরুদ্ধে সকলে একত্রিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here