গ্যাসের পাইপ লিক করে আগুন লাগল বালুরঘাট চকভবানী কালী মন্দিরে

0
43

Advertisement

Advertisement

বালুরঘাট : সোমবার সকালে বালুরঘাট শহরের চকভবানী এলাকার ঐতিহ্যবাহী কালীবাড়িতেপূজার ভোগ রান্না করার সময় গ্যাসের পাইপ লিক করে আগুন লাগার ঘটনায় চাঞ্চল্য ছড়াল। খবর পেয়ে ঘটনাস্থলে আসে বালুরঘাট থানার পুলিশ ও দমকল। দমকল কর্মী আসার আগেই অগ্নিনির্বাপক যন্ত্রের সাহায্যে আগুন নিয়ন্ত্রণ আসে। ফলে ঘটেনি বড়সড় কোন দুর্ঘটনা। জানাগেছে, বালুরঘাট চকভবানী বারোয়ারী কালীবাড়িটি বহু প্রাচীন। জাগ্রত এই কালীবাড়িতেই নিষ্ঠা সহকারে চলে পুজার্চা।

বিশেষ দিনগুলিতে মহাধূমধামে পুজাপার্বন চললেও প্রতিদিন অন্ন ভোগ চড়ে এই মন্দিরে। সোমবার সকালেও পূজা উপলক্ষ্যে রান্না হচ্ছিল ভোগের খিচুড়ি। পাশের ঘরে ভোগ রান্নার সময় আচমকা দাউদাউ করে জ্বলে ওঠে আগুন। সাথে সাথে ছুটে গিয়ে আগুন নেভাতে সচেষ্ট হয় স্থানীয় ও মণ্ডপ কমিটির লোকেরা। মন্দিরে থাকা অগ্নিনির্বাপক যন্ত্রের সাহায্যে প্রথমেই গ্যাস সিলিন্ডাটি নিভিয়ে ফেলা। পরে দমকলের একটি ইঞ্জিন এসে সম্পূর্ণভাবে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফলে বড়সড় দুর্ঘটনা বা তেমন ক্ষয়ক্ষতি হয়নি। তবে শহরে মধ্যে আগুন লাগার ঘটনা ঘটনায় আতঙ্ক ছড়ায়। খবর পেয়ে ঘটনাস্থলে আসে বালুরঘাট থানার আইসি সঞ্জয় ঘোষ। আসে দমকলের একটি ইঞ্জিন। এবিষয়ে স্থানীয় বাসিন্দা গদাই সেন জানান, গ্যাসের পাইপ লিক করেই আগুন লাগে প্রথম। তারপর তা দাউ দাউ করে জ্বলতে থাকে। আগুন সঙ্গে সঙ্গে নিয়ন্ত্রণে আনায় তেমন বড়সড় ক্ষতি হয়নি এদিন। দমকল এসে পুরো বিষয়টি খতিয়ে দেখে গিয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here