সৃজিতের ‘উমা’ র অকালবোধন হয়ে গেল, প্রথম ঝলকেই মাতোয়ারা টলিউড থেকে বলিউড

0
35

Advertisement

Advertisement

দেবলীনা ব্যানার্জীঃ পয়লা বৈশাখের আগেই মুক্তি পেল সৃজিতের ‘উমা ‘র টিজার।সৃজিতের কথায়, ‘‘উমার টিজার আমাদের বেঁচে থাকার আশা দেয়। সেটাই আমি ছবিতে বলার চেষ্টা করেছি।’’ টিজার দেখে প্রশংসায় পঞ্চমুখ স্বয়ং মহেশ ভাট, আপ্লুত হয়ে  একে ‘সোল সার্চার আখ্যা দিয়েছেন।
এক অসুস্থ কানাডিয়ান ছেলে ইভানের ক্রিসমাস দেখার শেষ সাধ পূরণ করার জন্য তাঁর বাবা ক্রিসমাসের আগেই ছেলের জন্য উৎসবের আলো জ্বালিয়ে ফেরেন। ইভানের সময় ফুরিয়ে আসছিল। তাই সময়কে বন্দি করেছিলেন তাঁর বাবা। ২০১৫-র এই ঘটনার পর ইভান পরিচিত হয়, ‘দ্য বয় হু মুভড ক্রিসমাস’ নামে।শেষের সে সুখ হাত পেতে চেটেপুটে নিয়েছিল মৃত্যুপথযাত্রী বালক।
সেই গল্প পড়ে কেঁপে উঠেছিলেন সৃজিত। তখনই তা ফ্রেমবন্দি করার সিদ্ধান্ত নেন। এ কাহিনিকেই বাংলার প্রেক্ষাপটে ফেলেছেন পরিচালক।তাই ক্রিসমাস বদলে যায় দুর্গাপুজোয়। সৃজিত জানিয়েছেন, ‘‘ইভানের গল্প আমাদের যে ভাবে আশার কথা বলে, একতার কথা বলে, উমাও ঠিক তাই।’’
আরো পড়ুনঃ নববর্ষ কথা
অপূর্ণ ইচ্ছেগুলোর ডানা মেলে উড়ে যেতে হবে স্বপ্নরাজ্যে। এই স্বপ্নরাজ্যই পর্দায় তুলে ধরতে চলেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। জুন মাসেই ‘ উমা ‘ র অকালবোধন করতে চলেছেন তিনি। এই ছবিতে ডেবিউ হবে যিশু সেনগুপ্তের মেয়ে সারার। যিশু এবং সারা রয়েছেন মুখ্য চরিত্রে। এ ছাড়াও অঞ্জন দত্ত, রুদ্রনীল ঘোষ, অভিজিত্ গুহ, অনির্বাণ ভট্টাচার্য, নীল মুখোপাধ্যায়ের মতো শিল্পীর অভিনয় দেখার সুযোগ মিলবে এই ছবিতে। মুক্তির আগেই নিউ ইয়র্ক ইন্ডিয়ান ফেস্টিভ্যাল, লন্ডন ইন্ডিয়ান ফেস্টিভ্যাল, ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অব আলবেরতা ‘উমা’কে স্বীকৃতি দিয়েছে।
 বাঙালির প্রাণের পুজো দুর্গাপুজো। এ পুজোর শাস্ত্রীয় তাৎপর্য যাই থাক, আপামর বাঙালির কাছে তো এ উমার ঘরে ফেরা। ছবির উমাও ঘরে ফিরবে। সেও মরণাপন্ন। কটাদিনের জন্যই হয়তো ভিনদেশ থেকে নিজভূমে ফেরা তার। আর সেও দেখে যেতে চায় বাঙালির দুর্গাপুজোর আড়ম্বর, উদযাপন। ফলত অকালবোধনের আয়োজন করে তার বাবা। ছবিতে সুর দিয়েছেন অনুপম রায়। ছবির সামান্য ঝলকই নজর কেড়েছে সবার।
দেখে নিন ‘উমা ‘র টিজার – https://youtu.be/QgjgzMxLR3w

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here