শিশুদের যৌন নির্যাতন আটকাতে পস্কো আইনকে আরো কঠোর করার আবেদন জানাতে চাইছেন মানেকা গান্ধী, কি আবেদন জানাতে চাইছেন তিনি?

0
30

Advertisement

Advertisement

দিল্লী : সারা দেশ পৈশাচিক কাঠুয়া গণধর্ষণ কান্ডের বিরুদ্ধে সোচ্চার। সাধারণ মানুষ ,সেলিব্রেটি , রাজনীতিবিদ, সবাই একসাথে প্রতিবাদের ঝড় তুলেছেন। একই সঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী মানেকা গান্ধী শিশু ধর্ষণে দোষীদের জন্য আইন পরিবর্তনের দাবি করলেন। কেন্দ্রীয় নারী ও শিশু কল্যাণ দফতরের মন্ত্রী মানেকা গান্ধী একটি ভিডিওর মাধ্যমে বলেছেন, তিনি গভীর ভাবে আহত কাঠুয়া গণধর্ষণ কাণ্ডের ভয়াবহতা দেখে।

আরো পড়ুনঃ বনদপ্তর লালগড়ের জঙ্গল থেকে মৃত অবস্থায় উদ্ধার করল রয়েল বেঙ্গল টাইগারকে

তিনি বলেন শুধু কাঠুয়া নয় সম্প্রতিক সময়ে দেশে যেহারে শিশু ধর্ষণের ঘটনা ঘটেছে তার নিয়ে তিনি চিন্তিত। তাই তার অভিমত, শিশুর উপর যৌননির্যাতন চালানো অভিযুক্তকে মৃত্যুদণ্ড দেওয়া উচিত। মন্ত্রী জানান সোমবার নারী ও শিশু কল্যাণ মন্ত্রকের তরফে মন্ত্রিসভায় পক্সো আইন পরিবর্তনের প্রস্তাব করে আবেদন জানান হবে। ওই প্রস্তাবে ১২ বছরের নীচে শিশুদের উপর যৌন নির্যাতন চালানো দোষী সাব্যস্তকে মৃত্যুদণ্ড দেওয়ার দাবি জানান হবে।

আরো পড়ুনঃ কাকা ভাইপোর লড়াই চাকুলিয়ার পঞ্চায়েত নির্বাচনে এবার জমে উঠেছে

প্রসঙ্গত উল্লেখ্য, বছর আটের আসিফা বানোকে অপহরণ করে একটি মন্দিরের মধ্যে বন্দি করে রেখে চলে টানা সাতদিন ধরে গণধর্ষণ । একটুকরোও খাবার না দিয়ে বার বার দেওয়া হয় ঘুমের ওষুধ। এরপর পা দিয়ে চেপে হত‍্যা করা হয় শিশুটিকে। পাথর দিয়ে থেঁতলে দেওয়া হয় মাথা। এমনকি খুন করার কিছুক্ষণ আগেও ধর্ষণ করা হয় শিশুটিকে। ঘটনায় এখনও পর্যন্ত ৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

আরো পড়ুনঃ নববর্ষের দিন দোকানে দোকানে হালখাতার রেওয়াজ আজ অনেকটাই ফিকে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here